মাস্ক না পরলেই ১০ হাজার টাকা জরিমানা!

অনলাইন ডেস্ক •

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে রোববার (১৮ এপ্রিল) থেকে লকডাউন ঘোষণা করেছে ভারতের উত্তরপ্রদেশ সরকার। পাশাপাশি মাস্ক না পরলে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানার নির্দেশ দেয়া হয়েছে।

একইসঙ্গে বলা হয়েছে, প্রথমবার মাস্ক ছাড়া ধরা পড়লে ১০০০ হাজার টাকা আর একই ভুল করে পরেরবার ধরা পড়লে ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে। আর সেই লক্ষ্যে শনিবার (১৭ এপ্রিল) রাত থেকেই লকডাউন চলাকালীন সময়ে গোটা উত্তরপ্রদেশে সাফাই অভিযান চালাবে রাজ্য সরকার।
রোববার (১৮ এপ্রিল) থেকে শুরু হয়ে লকডাউন চলবে সোমবার (১৯ এপ্রিল) পর্যন্ত। সেসময়ে বন্ধ থাকবে জরুরি পরিষেবা ব্যতিত সব দোকানপাট ও অফিস।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এক টুইট বার্তায় রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানান, উত্তরপ্রদেশের লখনৌ, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর নগর, গৌতম বুদ্ধ নগর, গাজিয়াবাজ, মেরঠ ও গোরখপুরের মতো ১০টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজারের বেশি। এই জেলাগুলোতে রাত ৮ থেকে সকাল ৭টা পর্যন্ত নৈশ কারফিউ জারি থাকবে বলেও জানান তিনি।

এদিকে, আগামী ১৫ মে থেকে রাজ্যের সব স্কুল বন্ধ ও বোর্ড পরীক্ষা পেছানোর ঘোষণা দিয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নির্দেশনা দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।
সূত্র: জিনিউজ